8.04.2014

এ যেন ভারতীয় পোশাক ‘পাখি’ নয় মানব বিহীন ড্রোন্। একমাসে ঝরে গেলো প্রায় দশটি তাজা প্রাণ।

এ যেন ভারতীয় পোশাক ‘পাখি’ নয় মানব বিহীন ড্রোন্। একমাসে ঝরে গেলো প্রায় দশটি তাজা প্রাণঃ ভারতের কুচক্রী পোশাক ব্যবসায়ীরা পোশাক বিক্রির কৌশল হিসেবে নাটক, সিনেমা, সিরিয়ালে জনপ্রিয় কোন চরিত্রের নামে তাদের ব্যবহৃত পোশাকের নামকরণ করে থাকে। ভারতীয় টিভি চ্যানেল স্টার জলসা প্রচারিত এমনই এক সিরিয়ালে একটি মেয়ে চরিত্রের নাম ‘পাখি’; মেয়ে চরিত্রটি নাটকে যেসব পোশাক পড়ে তারও নামকরণ করা হয়‘পাখি’ নামে। এই ‘পাখি’ ড্রেসকে কেন্দ্র করেই এবার বাংলাদেশে ঘটে গেছে এক নরকীয় কাণ্ড।পাখি পোশাক না পেয়ে সারাদেশে বহু তাজা প্রাণ আত্মহত্যা করে অঙ্কুরেই ঝড়ে পড়েছে।

একমাসে ঝরে গেলো প্রায় দশটি তাজা প্রাণ।
একমাসে ঝরে গেলো প্রায় দশটি তাজা প্রাণ।
এই তথাকথিত ‘পাখি’ পোশাক না পেয়ে কয়েক দিন আগে আত্মহত্যা করেছে চাঁপাইনবাবগঞ্জের এক কিশোরী। সামান্য একটি পোশাকের জন্য মেয়েকে এভাবে হারানোয় বিবাহ সম্পর্ক বিচ্ছেদ করে দেয় মেয়েটির মা।
এ ঘটনার রেশ কাটতে না-কাটতেই কয়েকদিনের মধ্যে গাইবান্ধায় একই ঘটনার পুনরাবৃত্তি। ‘পাখি’ না পাওয়ার কষ্টে আত্মহত্যা করেছে নূরজাহান খাতুন নামের আরেক কিশোরী।

এছাড়াও ঈদে ‘পাখি’ না পেয়ে অত্মহত্যা করেছে সালেকা আক্তার (বয়স ১৩), আত্মহত্যা করেছে হালিমা খাতুন (বয়স ১৩), মিম আকতার (বয়স ১৪), ২য় শ্রেণীর ছাত্রী নুরজাহান (বয়স ১০); এছাড়াও, আত্মহত্যার জন্য চেষ্টা করেছে কিন্তু এখনো প্রাণে বেঁচে আছে এদের মধ্যে রয়েছে রাঙ্গামাটির রুমা আক্তার (বয়স ১৪), পঞ্চগড়ে রূপা (১৮) এবং বগুড়ায় শাহিন (২৫) তার স্ত্রীকে ‘পাখি’ জামা না দিতে পেরে আত্মহত্যার চেষ্টা করে।

এদের খবর পত্র-পত্রিকায় প্রকাশ হয়েছে বলে আমরা জানতে পারছি কিন্তু এমন কত খবর খবরে ছাপা হয়নি তার কোন ইয়ত্তা নেই।

ভারতীয় পোশাকের জন্য আত্মহত্যার এসব খবর শুধু এবছরই নতুন নয়, বরং প্রতিবছর একই ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। কিন্তু কোন গণতান্ত্রিক সরকার আজ পর্যন্ত এসবের কোন ব্যবস্থা নেয়নি। এসব আত্মহত্যার জন্য অবশ্যই সরকারকেই দায় নিতে হবে। দায় এড়ানোর কোন উপায় নেই।
নিচে কয়েকটি খবরের লিংক দিলাম। দরকার মনে করলে দেখতে পারেন-


বিশেষ দ্রষ্টব্যঃ পোষ্ট টা পড়ে যদি ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্ট বক্স এ আপনার মতামত জানাবেন আর আপনার বন্ধু বান্দব দের সাথে শেয়ার করতে ভুলবেন্না, আসসালামু আলাইকুম, ফি আমানিল্লাহ !!! আল্লাহ তায়ালা আমাদের সবাইকে সঠিক বুজ দান করুন।


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: