8.19.2014

১০০+ বছরের আগের মক্কা মদিনার ইসলামী আক্বিদা কি ছিলো।

আমি শত বছর পুরানো একটি কিতাবের ভেতরের পাতার একটি স্ক্রীণশট দিয়েছি, উক্ত স্ক্রিনশটে মক্কা শরীফ ও মদীনা শরীফের সম্মানিত ইমাম-খতিবসহ শীর্ষ স্থানীয় আলেমদের লিস্ট দেখা যাচ্ছে। উক্ত বইটি পড়লে আপনি নিশ্চিত হবেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উনার সময় থেকে ১০৭ বছর আগ পর্যন্ত ইসলামের মূল আকিদা গোলা কেমন ছিলো আর এ সম্পর্কে পবিত্র মক্কা শরীফ ও মদীনা শরীফের শীর্ষ স্থানীয় এসকল আলেমরা কি ফতওয়া দিতেন।

নিচে বিশেষ কিছু আক্বিদার বর্ণনা দেওয়া হলো।
  • ১) নবী-রাসূল ও ওলী আল্লাহগণকে ওসীলা হিসেবে গ্রহণ করা জায়িজ, এর বিপরীত কর জায়িজ নেই।
  • ২) নবীজির প্রতি দুরুদ-সালাম পেশ করা অতিশয় সওয়াবের কাজ, এর বিপরীত চিন্তা করা জায়িজ নেই।
  • ৩) ৪ মাহযাবের এক মাহযাব মানা ওয়াজিব, এর বিপরীত চিন্তা করা জায়িজ নেই।
  • ৪) হক পীর সাহেব তথা ওলী আল্লাহদের নিকট বাইয়াত হওয়া জায়িজ, এর বিপরীত চিন্তা করা নাজায়িজ।
  • ৫) আব্দুল ওহাব নজদী ও তার বদ আক্বিদাসমূহ (ওহাবী আকিদা) বিভ্রান্তিকরণ ও ইসলাম ধ্বংসের কারণ।
  • ৭) নবী করিম সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সৃষ্টির শ্রেষ্ঠ, উনার সমকক্ষ কেউ নেই, এর বিপরীত চিন্তা করা কুফরী।
  • ৮) নবী করিম সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইলমে গায়েবের অধিকারী, এর বিপরীত চিন্তা করা ঈমান ধ্বংসের কারণ।
  • ৯) মিলাদ শরীফ পড়া মুস্তাহাব এবং এর বিরোধীতা করা শরীয়ত বিরোধী।
কিন্তু কঠিন সত্য এই যে, ১৯২৫ সাল (১৩৪৩ হিজরী)-এ ব্রিটিশ সহযোগীতায় ইহুদী বংশ উদ্ভূত সউদ পরিবার আরবের ক্ষমতায় বসে পুরো বিষয়টাই পরিবর্তন করে দেয়। তারা ক্ষমতায় এসে ঐ সকল সম্মানিত ইমাম-খতিবদের গণহারে হত্যা করে এবং মক্কা-শরীফ মদীনা শরীফের গুরুত্বপূর্ণ স্থানে তাদের মন মত ভ্রান্ত আকিদা সম্পন্ন ইমাম-খতিব বসায়। প্রচার করতে থাকে বাতিল নজদী আকিদা।

আজ ১০০ বছর পর এসে সাধারণ মুসলমানরা এতদিনে বুঝতে পেরেছে, গাজায় হামলা সাহায্য করা সউদী শাসকরা মুসলমান না, তারা ইহুদীদের অনুসারি। কিন্তু দুঃখজনক হলেও সত্য, এ মুসলমানরা কিন্তু সেই সউদীদের সৃষ্টকরা ভ্রান্ত আক্বিদাকেই বিশ্বাসী রয়ে গেছে এবং হক আকিদা (উপরে যে ৯টি বর্ণনা করা হয়েছে) সমূহের বিরোধীতা করো যাচ্ছে।

মনে রাখবেন, ইহুদীরা সর্বদা চায় মুসলমানদের আকিদা ঈমান ধ্বংস করতে, তাহলে তাদের সহযোগী সউদ পরিবারের আকিদা কখনই শুদ্ধ হতে পারে না। মূলত: এরা পবিত্র কুরআন শরীফ হাদীস শরীফ অপব্যাখ্যা করে মুসলমাদের ঈমান থেকে, ইসলাম থেকে দূরে সরিয়ে রাখার জন্য মাস্টার প্ল্যানে নেমেছিলো শত বছর আগে থেকেই, আর জ্ঞানহীন মুসলমানরা সেই বিভ্রান্তিতেই পা দিয়েছে। সউদীদের ধোকাবাজিতে পা দিয়ে নষ্ট করেছে ঈমান-আকিদা, আর সেই সুযোগে মুসলমানদের সহজেই কবজা করে ফেলেছে কাফিররা। মহান আল্লাহ তায়ালা মুসলমানের সৌদি ফিৎনা থেকে হিফাজত করুন। আমিন।
উল্লেখ্য মূল বইটির নাম 'আল মুহান্নাদ আলাল মুফান্নাদ' বইটির লেখক: দেওবন্দের শীর্ষ স্থানীয় আলেম মাওলানা খলিল আহমেদ শাহরানপুরী। বইটির বঙ্গানুবাদ ডাউনলোড লিঙ্ক: http://www.mediafire.com/download/scpslqnjph7vju6/Al+Muhannad+Alal+Mufannad-Mou.Khalil+Saharanpuri.pdf যারা উপরক্ত আকিদা সমূহ নিয়ে কিছু বলতে চান, তাদের ব্যাখ্যা মাওলানা খলিল আহমেদ শাহরানপুরী সাহেবই দিয়েছেন এবং মক্কা শরীফ ও মদীনা শরীফের সম্মানিত ইমাম-খতিবরা সত্যায়িত করেছেন।

১০০+ বছরের আগের মক্কা মদিনার ইসলামী আক্বিদা কি ছিলো।
১০০+ বছরের আগের মক্কা মদিনার ইসলামী আক্বিদা কি ছিলো।
বিশেষ দ্রষ্টব্যঃ পোষ্ট টা পড়ে যদি ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্ট বক্স এ আপনার মতামত জানাবেন আর আপনার বন্ধু বান্দব দের সাথে শেয়ার করতে ভুলবেন্নাআসসালামু আলাইকুমফি আমানিল্লাহ !!! আল্লাহ তায়ালা আমাদের সবাইকে সঠিক বুজ দান করুন,


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: