9.24.2014

কেনো ধর্ম ব্যবসায়িরা দলিল দেওয়া স্বত্তেও হক্ব কে মেনে নিতে পারেনা ???

পবিত্র দ্বীন ইসলামের অনেক আক্বায়িদী এবং আমলি অনেক বিষয় ধর্মব্যবসায়ী উলামায়ে ছূ তথা ভন্ড মৌলবী এবং তাদের অনুসারীরা মেনে নিতে পারে না। এই মেনে না নিতে পারার কারনটা স্পষ্ট হাদীস শরীফে বর্নিত আছে - اسود مربادا كالكوذ مجنيا لا يعرف معروفا ولا ينكر منكرا الا ما اشرب من هواه
অর্থ: কয়লার মত কালো অন্তর, ঠিক উপুর হয়ে থাকা পাত্রের ন্যায়, যাতে কিছুই ধারন করার ক্ষমতা থাকে না। ওটা (অন্তর) ভালোকে ভালো জানার এবং মন্দকে মন্দ জানার ক্ষমতা রাখে না। ফলে কেবল মাত্র তাই গ্রহণ করে, যা তার নফস বা প্রবৃত্তির চাহিদা হয়।

দলীল - সহীহ মুসলিম শরীফ ।

এই হাদীস শরীফটা একটু খেয়াল করুন। দেখুন উলামায়ে ছূ ধর্মব্যবসায়ীদের এত দলীল প্রমান দেয়ার পরও তারা সেগুলা গ্রহণ করে না, উল্টা গালাগালি করে। এর কারন কি?

কেনো ধর্ম ব্যবসায়িরা দলিল দেওয়া স্বত্তেও হক্ব কে মেনে নিতে পারেনা ???
কেনো ধর্ম ব্যবসায়িরা দলিল দেওয়া স্বত্তেও হক্ব কে মেনে নিতে পারেনা ?
এর কারন হচ্ছে কুফরী করার কারনে এরা আল্লাহ পাকের রহমত থেকে বঞ্চিত হয়েছে। পাপে পাপে এদের অন্তরটা হয়ে গেছে কয়লার মত কালো অন্ধকারাচ্ছন্ন। সেটা হয়ে গিয়েছে উপর করে রাখা কোন পাত্রের মত। অর্থাৎ কোন পাত্রকে উপর করে রাখলে সেখানে কিছু রাখা যায় না। রাখতে গেলে সেটা পড়ে যায়। উদাহরণ স্বরূপ একটা গ্লাস উপর করে রেখে পানি ঢাললে পানি কি গ্লাসে থাকবে ? সব পানি বাইরে পড়ে যাবে। অন্ধকারাচ্ছন্ন হৃদয়ের অধিকারী ধর্মব্যবসায়ীদের অবস্থাও তাই। এদের অন্তরও উপর হওয়া পাত্রের মত। এখানে যতই দলীলই এবং যুক্তি ঢালেন সে এগুলা মোটেও ধারন করতে পারে না। এ কারনে স্পষ্ট প্রমাণ দেয়ার পরও ভালোকে ভালো জানার এবং মন্দকে মন্দ জানার যোগ্যতা হারিয়ে ফেলে। সে কারনে আমরা দেখি তারা অবলিলায় হারামকে হালাল এবং হালালকে হারাম বলতেছে। যেহেতু এসকল ধর্মব্যবসায়ীরা আল্লাহ পাক উনার রহমত থেকে বঞ্চিত তাই হক্ব বিষয় গ্রহণ কার স্বাদ আস্বাদন করতে পারে না, এরা নিজেদের নফস বা প্রবৃত্তি যা চায় তাই করে। যেমন- ছবি তোলে, বেপর্দা হয়, নারী নেতৃত্ব করে, হরতাল করে, গনতন্ত্র করে, গান বাজনা করে, টেলিভিশন প্রোগ্রাম করে, সুদ ঘুষের লেনদেন করে ইত্যাদি ....!!

আল্লাহ পাক এসকল উলামায়ে ছূ ধর্মব্যবসায়ী থেকে মুসলমান জাতিকে হিফাজত করুন। আমীন !!!

বিশেষ দ্রষ্টব্যঃ পোষ্ট টা পড়ে যদি ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্ট বক্স এ আপনার মতামত জানাবেন আর আপনার বন্ধু বান্দব দের সাথে শেয়ার করতে ভুলবেন্নাআসসালামু আলাইকুমফি আমানিল্লাহ !!! আল্লাহ তায়ালা আমাদের সবাইকে সঠিক বুজ দান করুন।


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: