12.04.2014

হস্তমৈথুন নিয়ে ইসলাম থেকে সামান্য কিছু আলোচনা ।

পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি যাবতীয় প্রশংসা আল্লাহর। দুরুদ ও সালাম আল্লাহ পাক উনার হাবিব রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উনার উপর। বর্তমানে কিছু নামধারী মুসলমান বাল্যবিবাহের বিপক্ষে অথচ একটা ছেলে ১৫-১৬ বছরে প্রাপ্তবয়স্ক হয়ে যায় কিন্তু সরকারের কুফরি নিয়মের কারনে ২২ বছরের আগে সে বিবাহ করতে পারছেনা, এখন এই ছেলের যখন সেক্স এর প্রয়োজন হবে তখন এই ছেলে কি করবে? প্রাপ্ত বয়স্ক হওয়ার পর ৭-৮ বছর সে নিজের উত্তেজনাকে কিভাবে সালাম দিয়ে রাখবে যেখানে সমাজে অস্লিলতার জন্যে হাজার হাজার পথ খোলা রয়েছে আর এর মধ্যে সবথেক সহজ আর নিকৃষ্ট পথ হলো হস্তমৈথুন।
হস্তমৈথুন নিয়ে ইসলাম থেকে সামান্য কিছু আলোচনা ।
হস্তমৈথুন নিয়ে ইসলাম থেকে সামান্য কিছু আলোচনা ।
তাই হস্তমৈথুন নিয়ে আলোচনা করার প্রয়োজন মনে করলামঃ- হস্তমৈথুন বলতে হাত দ্বারা মৈথুনকে বুঝায়অর্থাৎ হাতকে কোন মেয়ের গুপনাং হিসেবে কল্পনা করে লিঙ্গ সঞ্চালন করে বীর্যপাত ঘটানো বুঝায়বীর্যপাতের পর বলে হায় হায় এটা করা ঠিক হয়নি...! হযরত জাবির রাদ্বিয়াল্লাহু তায়ালা আনহু হতে বর্ণিত হাদীসে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসালাম ইরশাদ মোবারক করেন, “কত নিকৃষ্ট ঐ ব্যক্তি, যে হাতের সাথে হস্তমৈথুন করেহযরত আব্দুল্লাহ ইবনে আব্বাস রদ্বিয়াল্লহু তায়ালা আনহু উনার মজলিস শেষে একদিন সবাই চলে যাওয়ার পর এক যুবক বসে রইলোহযরত আবদুল্লাহ ইবনে আব্বাস রদ্বিয়াল্লহু তায়ালা আনহু তাকে জিজ্ঞেস করলেন, তোমার কী চাই? সে বললো, আমি একটা মাসআলা জিজ্ঞেস করতে চাইআগে লোকলজ্জার কারণে বলি নাইতিনি বলেন, আলেমের কাছে অকপটে যেকোনো মাসআলা সম্পর্কে বলতে পারোসে বললো, আমি যুবক মানুষ, আমার কোন স্ত্রী নেই তাই হস্তমৈথুন দ্বারা যৌনক্ষুধা নিবারণ করিএটা কি গুনাহ? আবদুল্লাহ ইবনে আব্বাস রদ্বিয়াল্লহু তায়ালা আনহু এ কথা শুনে চেহারা ঘুরিয়ে ফেললেন এবং বললেন, ছি! এর চেয়ে তো বাঁদীর সাথে বিয়ে করে নেয়াই তোমার জন্যে শ্রেয়সুতরাং বুঝা গেলো যে হস্তমৈথুন হারাম{আল - হাদিস}

হস্তমৈথুন ছেলে ও মেয়ে সকলের জন্যই হারামইমাম শাফেয়ী কুরআনের এই আয়াতের মাধ্যমে একে হারাম বলেছেন

এবং যারা নিজেদের যৌনাঙ্গকে সংযত রাখেতবে তাদের স্ত্রী ও মালিকানাভুক্ত দাসীদের ক্ষেত্রে সংযত না রাখলে তারা তিরস্কৃত হবে নাঅতঃপর কেউ এদেরকে ছাড়া অন্যকে কামনা করলে তারা সীমালংঘনকারী হবে। (সূরা মুমিনুনঃ আয়াত শরিফ ৫-৭)

উক্ত আয়াতে নিজ স্ত্রী ও দাসী ব্যতীত সকল প্রকার অবৈধ যৌনাচারণ নিষিদ্ধ করা হয়েছে যার মধ্যে হস্তমৈথুনও অন্তর্ভুক্ত আর যে এটাকে অমান্য করবে সে সীমা লঙ্ঘনকারী

যারা বিবাহে সামর্থ নয়, তারা যেন সংযম অবলম্বন করে যে পর্যন্ত না আল্লাহ পাক রাব্বুল আলামিন নিজ অনুগ্রহে তাদেরকে অভাবমুক্ত করে দেন। (সূরা আন নুরঃ আয়াত শরিফ ৩৩)

এখানে যারা বিবাহে সমর্থ নয় তাদের ধৈর্য্য ধারণের নির্দেশ দেওয়া হয়েছে

হাদীস হতে আমরা পাই ,

আবদুল্লাহ ইবনে মাসউদ (রাদ্বিয়াল্লাহু তায়ালা আনহু) তিনি বলেন, আমরা যুবক বয়সে নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উনার সাথে ছিলাম; অথচ আমাদের কোন কিছু (সম্পদ) ছিল নাএমনি অবস্থায় আমাদেরকে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, হে যুব সম্প্রদায়! তোমাদের মধ্যে যারা বিয়ে করার সামর্থ্য রাখে, তারা যেন বিয়ে করে। কেননা, বিয়ে তার দৃষ্টিকে সংযত রাখে ও যৌনতাকে সংযমী করে এবং যাদের শাদী করার সামর্থ্য নেই, সে যেনো রোযা পালন করে। কেননা, রোযা তার যৌনতাকে দমন করবে। (বুখারী শরিফ ৪৬৯৬ ইফা)

সুতরাং যারা বিয়ে করার সামর্থ্য না রাখে তাদের সংযম করা ছাড়া কোন পথ নেই। এটাই ঈমানের পরীক্ষাহস্তমৈথুনের বিষয়টিতো শরীয়ত সুনিশ্চিত নিষিদ্ধ করেছেআর জমহুর ফুক্বাহারা এটাকে না জায়েজ বলেছেন। (খুলাসাতুল ফাতওয়া-১/২৬)

তবে স্বামী-স্ত্রী কর্তৃক একে অন্যকে হস্তমৈথুন করাতে কোন সমস্যা নেই

[বিদ্রঃ তবে বর্তমানে কেউ কেউ এই যুক্তি দিয়ে একে বৈধ ঘোষণার চেষ্টা করে যে যেহেতু কুরআন হাদীসের কোথাও একে সরাসরি হারাম করা হয়নি তাই এটা জায়েজ]

হস্তমৈথুন থেকে বাঁচার উপায়ঃ

১। সম্ভব হলে প্রাপ্তবয়স্ক হলে বিয়ে করে নেওয়া
২। কোন কারণে লিঙ্গ উত্তেজিত হলে হাত দ্বারা স্পর্শ করবে না
৩। একা একা অলস সময় কাটাবেন নাছোট বড় যেকোন একটা কাজে নিজেকে ব্যস্ত রাখুন
৪। খারাপ ছবি দেখবে না
৫। নামায মিস দিয়েন না

৬। বেশি বেশি আল্লাহকে স্মরন করুনবলুন "ইয়া আল্লাহ,অশ্লীলতা থেকে বাচার জন্য আমি আপনার আশ্রয় চাচ্ছি"। ।

বিশেষ দ্রষ্টব্যঃ পোষ্ট টা পড়ে যদি ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্ট বক্স এ আপনার মতামত জানাবেন আর আপনার বন্ধু বান্দব দের সাথে শেয়ার করতে ভুলবেন্নাআসসালামু আলাইকুমফি আমানিল্লাহ !!! আল্লাহ তায়ালা আমাদের সবাইকে সঠিক বুজ দান করুন।


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

2 comments:

  1. https://mobile.facebook.com/notes/%E0%A6%87%E0%A6%B8%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%AE-%E0%A6%B6%E0%A6%BF%E0%A6%95%E0%A7%8D%E0%A6%B7%E0%A6%BE/%E0%A6%B9%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%AE%E0%A7%88%E0%A6%A5%E0%A7%81%E0%A6%A8-%E0%A6%95%E0%A6%BF-%E0%A6%87%E0%A6%B8%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%AE%E0%A7%87-%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%AE/797617423752427/?_rdc=1&_rdr&refsrc=http%3A%2F%2Fwww.google.com.bd%2F

    ReplyDelete
  2. ভাই,আপনি ভুল বুঝেছেন। সূরা মুমিনের ৫ থেকে ৭ নং আয়াত পড়লে ভালোভাবে বুঝা যায় এখানে যেনাকে হারাম করা হয়েছে ।হস্তমৈথুন নয় । উপরে আমার দেওয়া link যান , সব clear হবে ।

    ReplyDelete