3.21.2015

নিজের মেয়েকেই ধর্ষণ করেছিলেন মহাত্মা গান্ধীর ছেলে ।

ধর্ষণ করেছিলেন মহাত্মা গান্ধী
ধর্ষণ করেছিলেন মহাত্মা গান্ধী।
আজকে সময়ের কণ্ঠস্বরনামক একটি বাংলাদেশী ওয়েবপোর্টাল খবর ছেপেছে - যার শিরোনামঃ নিজের মেয়েকেই ধর্ষণ করেছিলেন মহাত্মা গান্ধীর ছেলে। খবরে আছে, মহাত্মা গান্ধীর ছেলে হরিলাল গান্ধী তার নিজ মেয়ে মনুকে ধর্ষণ করেছিলো, এজন্য মনু তার দাদার কাছে চলে আসে এবং বিষয়টি জানায়। এবং এ বিষয়টি নিয়ে তিরষ্কার করে ছেলেকে একখানা চিঠি লিখে মহাত্মা গান্ধী। গুজরাটি ভাষায় খেলা ঐ চিঠিটি হচ্ছে হরিলালের অপকর্মের স্বাক্ষী, যা কিছুদিন আগে ব্রিটেনে নিলামে উঠেছিলো। (http://goo.gl/Akpli1)

উপরের খবরটি পড়ে অনেকে খুশিতে উচ্ছসিত হতে পারেন, বলতে পারেন: ঐ দেখ ! ভারতের মূল নেতা মহাত্মা গান্ধীর পূত্র কত খারাপ। শেষ পর্যন্ত নিজের মেয়ের সাথে ! ছি!

উপরের খবরটি নিয়ে আমি বলবো, আপনাদের উচ্ছসিত হওয়ার কিছু নেই, কেননা পুরো ঘটনাটাই ইতিহাস বিকৃত। এ সম্পর্কে গান্ধীর ছেলের নাতি তুষার গান্ধি বলেছে, “ঐ চিঠিটি আমি পড়েছি, সেটা গুজরাটি ভাষায় লেখা ছিলো। সেখানে বলা হয়নি হরিলাল তার মেয়ের সাথে শারীরিক সম্পর্ক করেছে, বলা হয়েছে শালীর সাথে সম্পর্কের কথা। কিন্তু অনুবাদকরা ভুল করেছে। হরিলালের স্ত্রী মারা যাওয়ার পর সে তার শালীকে বিয়ে করতে চায়, তখন হরিলালেরর উপর ক্ষিপ্ত হয় মহাত্মা, বলে- বিয়ে করার আগে এতদিন তার সাথে অবৈধ সম্পর্ক করেছো সেটার কি হবে?” (সূত্র: http://goo.gl/rQJzI1)

আরেকটি বিষয়, অনেকেই হয়ত জানেন না, গান্ধীর ছেলে হরিলাল ধর্মান্তরিত হয়েছিলো। সে তার নাম পরিবর্তন করে রেখেছিলো আব্দুল্লাহ গান্ধী’ (http://goo.gl/pogQpl)। এজন্য মহাত্মা গান্ধী তার উপর খুব ক্ষিপ্ত ছিলো, এছাড়া নাতনী মনু র সাথে নিজেই শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়িছিলো মহাত্মা গান্ধী। আশ্রমে নিজ নাতনী মনুর সাথে এক বিছানায় নগ্ন হয়ে ঘুমাতো মহাত্মা গান্ধী। এছাড়া অপরের বিবাহিত স্ত্রীদের সাথেও নগ্ন হয়ে এক বিছানায় ঘুমাতে পছন্দ করতো মহাত্মা গান্ধী (এ সম্পর্কে বিস্তারিত জানতে গান্ধী: দ্য নেকেড আম্বিশননামক বইটি পড়তে পারেন)। তবে কেন স্ত্রী বিয়োগের পর শালীর সাথে পুত্রের বিয়ে সহ্য করতে পারলেন না, সে ইতিহাসটি এখন জানা জায়নি।

আমার মনে হয়, ভারতের মহাত্মা গান্ধী ও তার পরিবার সম্পর্কে লেখার আগে আরো জেনে লেখা উচিত বাংলাদেশীদের।

বিশেষ দ্রষ্টব্যঃ পোষ্ট টা পড়ে যদি ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্ট বক্স এ আপনার মতামত জানাবেন আর আপনার বন্ধু বান্দব দের সাথে শেয়ার করতে ভুলবেন্নাআসসালামু আলাইকুমফি আমানিল্লাহ !!! আল্লাহ তায়ালা আমাদের সবাইকে সঠিক বুজ দান করুন


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

1 comment: