6.20.2016

বাংলাদেশে হিন্দুরা কি নির্যাতিত নাকি মহারাজা ? সত্যিটা কি?

বাংলাদেশে হিন্দুরা কি নির্যাতিত নাকি মহারাজা ? সত্যিটা কি?
বাংলাদেশে হিন্দুরা কি নির্যাতিত নাকি মহারাজা ? সত্যিটা কি?
গত কয়েকদিন ধরে দেখছি, একদল হিন্দু অযথাই চিৎকার চেচামেচি করে যাচ্ছে, বলছে- বাংলাদেশে নাকি হিন্দু নির্যাতন হচ্ছে। অথচ বাস্তব পরিস্থিতি দেখা যায় সম্পূর্ণ উল্টো। বাস্তবে দেখা যাচ্ছে হিন্দুরা বর্তমানে বাংলাদেশে নির্যাতিত তো নয়ই, বরং মহারাজার ভূমিকায় আছে।

হিন্দুরা মহারাজার ভূমিকায় আছে এর বহু উদাহারণ আছে, এর মধ্যে একটি হতে পারে সংসদ সদস্য বা এমপিদের মধ্যে কতজন হিন্দু আছে সেটার বিচার করলে। উল্লেখ্য, যেহেতু এবার সংসদ নির্বাচনে কোন প্রতিদ্বন্দ্বীতা ছিলো না, তাই যাকে আওয়ামীলীগ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে সেই নির্বাচিত হয়েছে, তাই বাংলাদেশের সংসদ গণহারে ঢুকিয়ে দেওয়া হয়েছে হিন্দু।

আসুন হিন্দু এমপিদের তালিকা দেখিঃ-

১) রমেশ চন্দ্র সেন-ঠাকুরগাঁও-১
২) মনোরঞ্জন শীল গোপাল- দিনাজপুর-১
৩) সাধন চন্দ্র মজুমদার-নওগা-১
৪) রঞ্জিত কুমার রায় -যশোর-৪
৫) বীরেন শিকদার- যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী, এমপি মাগুরা-২
৬) পঞ্চানন বিশ্বাস-খুলনা-১
৭) নারায়ন চন্দ্র চন্দ- মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী, এমপি খুলনা-৫
৮) ধীরেন্দ্র দেবনাথ শম্ভু-বরগুনা-১
৯) পঙ্কজ দেবনাথ বরিশাল-৪
১০) ছবি বিশ্বাস -নেত্রকোনা-১
১১) সুকুমার রঞ্জন ঘোষ-মুন্সিগঞ্জ-১
১২) মৃনাল কান্তি দাস -মন্সিগঞ্জ-৩
১৩) সুরঞ্জিত সেন গুপ্ত -সুনামগঞ্জ-২
১৪) স্বপন ভট্টাচার্য্য - যশোর-৫
১৫) হেপী বড়াল, এমপি

উল্লেখ্য বাংলাদেশের জনসংখ্যার মাত্র ২-৩% হচ্ছে হিন্দু। সে হিসেবে ৩৫০টি আসনের মধ্যে হিন্দু থাকার কথা ছিলো সর্বোচ্চ ৭টি আসনে। কিন্তু সেখানে হিন্দু এমপি দেওয়া হয়েছে ১৫টি, অর্থাৎ দ্বিগুনেরও বেশি । এরপরও কি বলা যায় বাংলাদেশে হিন্দুরা নির্যাতিত শুধু তাই নয় আপনি যদি সচিবালয়ের দিকে তাকান তাহলে আপনার মাথা হ্যাং হয়ে যাবে যার কারনে এখন পাবলিক আর সচিবালয় বলে ডাকেনা বরং বাংলাদেশ হিন্দুয়ালয় বলে ডাকে, দেখতে পারেন(http://goo.gl/APC405)।

অপরদিকে পার্শ্ববর্তী ভারতে সংখ্যালঘু মুসলমানদের দিকে তাকান। সেখানে ৫৪৫ আসনের সংখ্যালঘু মুসলিম প্রার্থীর সংখ্যা মাত্র ২৩টি । উল্লেখ্য ভারতে মুসলিম জনসংখ্যা প্রায় ২৫-৩০%। সে হিসেবে মুসলিম এমপি হওয়ার কথা ছিলো ১০৫ জন, কিন্তু সেখানে করা হয়েছে মাত্র ২৩ জন, শতকরা হিসেবে মাত্র ৪.২%। দেখা গেছে এর আগের নির্বাচনগুলোতে আরো অনেক বেশি মুসলিম এমপি ছিলো, কিন্তু শেষবার মুসলিম এমপি নির্বাচিত হবে এমন আসনে মুসলিম প্রার্থীকে মনোনয়নই দেওয়া হয় নাই। (http://goo.gl/HFdxZw)


উপরের এমপিদের সংখ্যাই বলে দিচ্ছে, ভারতের যেখানে সংখ্যালঘু মুসলিম নির্যাতন জনস্বীকৃতি পেয়েছে, সেখানে বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুরা হয়ে গেছে মহারাজা। কিন্তু তারপরও তারা চিৎকার করছে সংখ্যালঘু নির্যাতন হচ্ছে বলে।


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: