7.04.2016

গুলশানের হামলা চলাকালীন সময় ভেতরে থাকা এই 'রহস্যময়' জিম্মিটা কে?

দেখুন সেই রহস্যময় লোক বাসার ছাদে দুই সন্ত্রাসীর সাথে, ভেতরে এবং বেরিয়ে যাচ্ছে স্বপরিবারে।
রাজধানীর গুলশান ২ এর ৭৯ নং সড়কে হলি আর্টিসান রেস্তোঁরায় সন্ত্রাসী হামলার ঘটনায় একের পর এক প্রশ্ন উঠছেই। যার জবাব মিলছে না এখনো। ভিডিও ফুটেজে জিম্মিদের মধ্যেই একজনের সন্দেহজনক গতিবিধি নতুন করে কিছু প্রশ্নের সৃষ্টি করেছে।
ছবিঃ-১ বাসার ছাদে দুই জঙ্গির সামনে দাঁড়িয়ে।

গুলশানের ঐ রেস্তোঁরায় বিদেশি নাগরিক সহ বেশ কিছু মানুষকে জিম্মি করে রাখার সময়কালের কিছু ভিডিও ফুটেজের বেশকিছু জায়গায় দেখা মিলেছে এক ন্যাড়া মাথার লোকের। তিনিও তখন সেখানে জিম্মি ছিলেন এমনটা বলা হলেও ভিডিও ফুটেজে তার গতিবিধি সন্দেহের সৃষ্টি করেছে অনেকের মনে।

জিম্মি থাকা অবস্থায় একটি ছবিতে তাকে ছাদের উপর ধূমপান করতে দেখা যায়। এসময় তার পেছনে দুইজন আক্রমনকারী সন্ত্রাসীকে দেখা যায়। আরেকটি ফুটেজে তাকেই দেখা যায় ক্যাফের দরজার সামনে দাঁড়িয়ে থাকতে। শেষ ফুটেজে তাকেই পরিবার এর সাথে বের হয়ে যেতে দেখা গেছে। সব জিম্মিরা যখন এই হামলায় আতংকিত তখন এই ব্যক্তির এতো নিশ্চিন্ত আচরণ ও গতিবিধি সন্দেহের সৃষ্টি করেছে অনেকের মনে।
ছবিঃ- ২ ক্যাফের দরজার সাথে লাগোয়া সন্ত্রাসীদের সাথে আলোচনায় রত!
অনেকেই ধারণা করছেন, এই ব্যক্তি ঐ হামলার সাথে জড়িত থাকতে পারেন। তবে নিশ্চিত করে বলা যাচ্ছে না কিছুই। এই ব্যক্তি কিংবা তার পরিবার এর কোন পরিচয় এখনো পাওয়া যায়নি। 

ছবিঃ-৩ অন্যান্য জিম্মিদের সাথে বের হয়ে যাচ্ছেন স্বপরিবারে।



অনেকে বলছেন, তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক যিনি ও একাত্তর টিভির ফারজান রুপা মিলে এক পরিবার এর সাক্ষাতকার নিয়েছিলো জিম্মি অবস্থায়। অনেকে ফেসবুকে তার প্রফাইল শেয়ার করে লিখেছেন তার নাম হাসনাত করীম । ফেসবুকে সোশাল এক্টিভিষ্টরা প্রশ্ন রাখছে, সন্ত্রাসীদের সাথে এমন মহব্বত যেই লোকের, যেই লোককে সন্ত্রাসীরা ছেড়ে দিয়েছে, সেই লোকটা আসলে কে? এই টাক মাথার লোকের আসল পরিচয় কি? তাকে কেন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে না?


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: