7.05.2016

ফেসবুকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ায় রংপুরে যুবক গ্রেফতার

আরিফ ফয়সাল জোনায়েদ চৌধুরী
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিসহ কটূক্তি করার অভিযোগে রংপুরে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম আরিফ ফয়সাল জোনায়েদ চৌধুরী (১৯)।

সোমবার তাকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। জোনায়াদের বাড়ি রংপুর নগরীর মাহিগঞ্জ শেঠিয়ার মোড় এলাকায়। কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম জাহিদুল ইসলাম জানান, জোনায়েদ তার ফেসবুক আইডির স্ট্যাটাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিসহ তাকে ও তার পিতা শেখ মুজিব সম্পর্কে বেশ কিছু আপত্তিকর ও অশালীন মন্তব্য করে। 

পুলিশ আরো জানায়, আটক ফয়সালের বিরুদ্ধে জামায়াত-শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছেসে রাজধানী ঢাকার গুলশানের হলি আর্টিজান বেকারি রেঁস্তোরায় জঙ্গি হামলার ঘটনার পর গত ৩ জুলাই সন্ধ্যায় তার ব্যবহৃত ফেসবুক আইডিতে শেখ মুজিব এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার রাজনৈতিক দল সম্পর্কে এবং রংপুরের আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে কটূক্তিমূলক কথা ও হুমকি দিয়ে দিয়ে স্ট্যাটাস দেয়। বিষয়টি স্থানীয় লোকজন ফেসবুকে দেখতে পেয়ে পুলিশকে খবর দিলে সোমবার তাকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় মহানগর আওয়ামী লীগের ২৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ তাফিজার রহমান বাদী হয়ে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করেছে বলে জানিয়েছে পুলিশ। কোতোয়ালী থানার ওসি এবিএম জাহিদুল ইসলাম আরও জানান, জোনায়েদকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে পুলিশের একজন কর্মকর্তা জানান, জোনায়েদ সন্ত্রাসী সংগঠন আইএস এর সঙ্গে সংপৃক্ত কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: