9.20.2016

আওয়ামী সরকার হিন্দু ডাঃ শম্পা রানীর সাথে থাকলেও মুসলিম ডাঃ মীমের সাথে নেই কিন্তু কেনো ?


ডাঃ মীমের কথা মনে আছে নিশ্চয়ই আপনাদের। ঢাকা মেডিকেল কলেজের কর্তব্যরত ডাক্তার। উনার বিরুদ্ধে অভিযোগ ছিলো তিনি যমুনা গ্রুপের বাবুলের বউ সালমাকে ডাক্তারের চেয়ারে বসতে নিষেধ করেছিলেন। এরপই শুরু হয় ডাঃ মীমের বিরুদ্ধে দৈনিক যুগান্তরের ধারাবাহিক ফেইক নিউজ। নিউজের কিছু অংশ ছিলো এমন-

১) মীমের বাবা ও ভাইয়েরা সবাই ফরিদপুরের আটরশি পীরের মুরিদ। তাদের অধিকাংশ সময় কাটে বনানীতে আটরশি হুজুরের খানকায়।

২) নাম প্রকাশ না করার শর্তে প্রতিবেশীরা জানান, মীম অত্যন্ত বদ মেজাজী। কথায় কথায় শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে খারাপ আচরণ করতেন। পুত্রবধূ মীমের দুর্ব্যবহারের কারণে অল্প দিনের মধ্যেই শ্বশুর-শাশুড়ি বাসা ছেড়ে অন্যত্র চলে যেতে বাধ্য হন।

অর্থাৎ খবরের নামে পুরোটাই বানোয়াট ও ব্যক্তি আক্রমণ। ডাঃ মীমকে যুগান্তরের ধারাবাহিক অপপ্রচারের বিরুদ্ধে বিএমএ ধারাবাহিকভাবে দেশজুড়ে মানবন্ধন ও প্রতিবাদ সভা করে। কিন্তু লাভ হয়নি। স্বাস্থ্যমন্ত্রী মীমের বিরুদ্ধে যায় এবং ডাঃ মীমকে বরখাস্ত করার সিদ্ধান্ত দেয়। (http://www.jugantor.com/old/first-page/2015/07/31/300370)

গত কয়েকদিন ধরে সাতক্ষীরার শম্পা রানী নামক এক মহিলা হিন্দু ডাক্তারের নাম মিডিয়ায় আসছে। তার বিরুদ্ধে অভিযোগ তার অবহেলার কারণে ৪ বছরের একটি শিশুর মৃত্যু হয়েছে। এলাকাবাসী বিষয়টি নিয়ে প্রতিবাদ করলে উল্টো প্রতিবাদকারীদের নামে মামলা দায়ের করে। এলাকাবাসীর অভিযোগ-হিন্দু ডাক্তার শম্পা নারী ও হিন্দু নার্স অপর্না রানীরা দীর্ঘদিন যাবত হাসপাতালটিকে কুক্ষিগত করে রেখেছে এবং মনমত চালিয়ে টাকা ইনকাম করছে। এদের গাফেলতির কারণে অনেক রোগীর মৃত্যু পর্যন্ত হচ্ছে।

মজার ব্যাপার হচ্ছে- এতকিছুরও পরও মূল ঘটনার তদন্ত করতে চায়নি প্রশাসন, সব দোষ যারা প্রতিবাদ করেছে তাদের। এমনকি স্বরাষ্ট্রমন্ত্রীও বলেছে- হিন্দু শম্পা রানীকে হেনস্তাকারীদের দ্রুত বিচার হবে। (https://goo.gl/qwPPZC, https://goo.gl/8WahO1, https://goo.gl/mtWTyG, https://goo.gl/krulXW)


ধরে নিলাম, হিন্দু শম্পা রাণীর সাথে অন্যায় করা হয়েছে, কিন্তু মুসলিম ডাঃ মীমের সাথে কি অন্যায় করা হয়নি? হিন্দু শম্পা রাণী বিচার পেলে মুসলিম ডাঃ মীম কেনো বিচার পাবে না?? সরকার কেনো মুসলিম মীমের বিরুদ্ধে যায় আর হিন্দু শম্পা রাণীর পক্ষে যায়? সরকারের কাছে হিন্দু শম্পা রাণী আর মুসলিম মীমের মধ্যে পার্থক্যটা কি?? তাদের সাম্প্রদায়গত পরিচয়টা সরকারের কাছে মূখ্য হয়ে যাচ্ছে না তো??


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: