9.11.2016

আরাফার দিনে রোজা রাখলে আগের ও পরের বছরের গুনাহ মাফ তাই আপনি কি রাখবেন?


প্রানের আক্বা নূরে মুজাসসাম হাবিবুল্লাহ হুযুরপাক সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বলেছেনঃ পবিত্র আরাফা দিবস উনার পবিত্র সিয়াম পালন খুবিই মর্তবাপূর্ণ তাই যারা পবিত্র আরাফা উনার দিনে রোজা রাখতে চান তারা আগামী ১২ই সেপ্টেম্বর সোমবার পবিত্র আরাফার রোযা রাখবেন
.
হযরত আবূ কাতাদাহ রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণিতঃ হুযুরপাক সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বলেছেন, "আমি মহান আল্লাহ পাক উনার নিকট পবিত্র আরাফাত দিবসের রোজার এই সওয়াব আশা করি যে, তিনি উনার বিনিময়ে পূর্ববর্তী ও পরবর্তী বছরের গুনাহ মাফ করে দিবেন সুবহানআল্লাহ। আর হুযুরপাক সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি কিছু চাইলে পুরো কায়েনাত মিস হতে পারে কিন্তু উনার চাওয়া মিস হবেনা।

দলিল:: সুনানে ইবনে মাজাহ শরীফঃ ১৭৩০
দলিল:: তিরমিযী শরীফঃ ৭৪৯
দলিল:: আহমাদ শরীফঃ ২২০২৪
দলিল:: ইরওয়া শরীফঃ ৯৫২
দলিল:: আবু দাউদ শরীফঃ ২০৯৬
.
হযরত কাতাদাহ্‌ বিন নুমান রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণিতঃ আমি হুযুরপাক সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে বলতে শুনেছিঃ যে ব্যক্তি পবিত্র আরাফাত দিবসে সিয়াম রাখলো, তার আগের বছরের ও পরের বছরের গুনাহ মাফ করা হলো।

দলিল:: সুনানে ইবনে মাজাহ শরীফঃ ১৭৩১
দলিল:: ইরওয়া শরীফঃ ৮/১০৯,১১০

দলিল:: দঈফাহ শরীফঃ ৫/২২


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: