9.21.2016

সিলেটের পর এবার পাবনার ১৬টি মুসলিম পরিবারকে উচ্ছেদ করে ভারতীয় প্রমথ চৌধুরীকে দেয়া হবে


পাবনার চাটমোহরে প্রমথ চৌধুরীর পৈত্রিক ভিটা অবৈধ (!) দখলমুক্ত করার ঘোষণা দিয়েছে হিন্দু জেলা প্রশাসক রেখা রানী বালো। জানা যায়, সেখানে ১৬ টি পরিবার বসবাস করে আসছে। (http://bit.ly/2dfQftZ)

আমি আগেই বলেছিলাম, বিভিন্ন আজগুবি কথা বলে, অর্পিত-দেবোত্তর সম্পত্তির কথা বলে মুসলিম উচ্ছেদ শুরু করা হয়েছে বাংলাদেশে। আর পেছনে কাজ করছে ভারতীয় লবি এবং প্রশাসনের ঢুকে পরা সাম্প্রদায়িক হিন্দুগোষ্ঠী, ঠিক যেমন দেখা যাচ্ছে পাবনার জেলা প্র্রশাসক রেখা রানী বালোকে। এর আগে সুচিত্রা সেনের কথিত পৈত্রিক নিবাসে শিক্ষা প্রতিষ্ঠান উচ্ছেদ, সিলেটে রাগীব আলী মেডিকেল কলেজ উচ্ছেদ, ঢাকেশ্বরী মন্দিরের চারপাশে মুসলিম উচ্ছেদ এমন অনেক অজানা কাজই শুরু হয়েছে।

যাই হোক, প্রমথ চৌধুরীর কথা বলে মুসলিম ১৬ ঘর মানুষকে উচ্ছেদ করা হচ্ছে, কিন্তু প্রমথ চৌধুরী কিন্তু বাংলাদেশ না এবং এখানে থাকেনি, তার জীবনে পুরোটা সময় কলকাতায় কেটেছে এবং মৃত্যুও হয়েছে ১৯৪৬-এ শান্তিনিকেতনে। দেশভাগের আগেই ভারতে প্রমথ চৌধুরী চাপ্টার শেষ, অথচ নতুন করে প্রমথ চৌধুরীর কথা বলে বাংলাদেশে উচ্ছেদ শুরু হয়েছে। (http://bit.ly/2d7vxMe)

দাবি করা হচ্ছে- যায়গাটা নাকি প্রমথ চৌধুরীর পৈত্রিক ভিটা। এখন কথা হলো প্রমথ চৌধুরীর বাবা কে ? তার বাবার নাম দুর্গাদাস চৌধুরী, পরিচয় পাবনার কথিত জমিদার (http://bit.ly/2cGtznl)। বলাবাহুল্য পাবনার জমিদারি কিন্তু প্রমথ চৌধুরীর বাবা এমনি এমনি পায়নি, চিরস্থায়ী বন্দোবস্তের মাধ্যমে মুসলিমদের জমি কেড়ে নিয়ে ব্রিটিশ দালাল শ্রেনীর হিন্দুদের দেয়া হয়েছিলো, যেন তারা কৃষকশ্রেনীর উপর স্টিমরোলার চালিয়ে ব্রিটিশদের খাজনা তুলে দিতে পারে। (http://bit.ly/2cloLkc)

ইতিহাস কি বলে জনেন ?

ইতিহাস বলে এই পাবনাতে হিন্দু জমিদাররা নিরীহ কৃষকদের উপর এতটাই নিপীড়ন চালিয়েছিলো যে, পাবনা থেকেই (যখন প্রমথের বাবা কথিত জমিদার ছিলো) পাবনা কৃষক বিদ্রোহনামক একটি আন্দোলনের সূচনা হয়েছিলো (http://bit.ly/2da0hRn)

তারমানে একজন নিপীড়ক জমিদার (যে মুসলমানদের থেকে জমি কেড়ে নিয়েছিলো) তাকে পুনরায় জমি ফিরিয়ে দেয়ার নামে নতুন করে ১৬টি পরিবারের উপর স্টিম রোলার চালাবে পাবনার জেলা প্রশাসক রেখা রানী বালো !!

ব্রিটিশ আমল শেষ, হিন্দু জমিদারি আমল শেষ, পাকিস্তানী জুলুমবাজ বিহারীদের আমল শেষ এখন নতুন করে আবার কোন আমল শুরু হলো ?? বাংলাদেশ কি নতুন কোন দেশে রূপান্তরিত হতে যাচ্ছে??


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: