9.08.2016

কোরবানির গরুতে যে স্টেরয়েড কে ফালতু বিষ বলে বিভ্রান্ত করা হচ্ছে তার দাত ভাঙ্গা জবাব দিলাম


আপনারা জানেন যে বাংলাদেশের সমস্থ হিন্দুত্ববাদি দালাল মিডিয়া এবং নিউজপেপার ওলারা পবিত্র কোরবানী ঈদ এলেই প্রচারণা শুরু করে যে গরুতে নাকি স্টেরয়েড নামক বিষ আছে, আসলে চরম শ্রেণীর মূর্খ না হলে এমন গাধা টাইপের নিউজ তারা করার কথা নাঅথচ আমরা প্রতিদিন যে স্টেরয়েড খাচ্ছি তার হিসেব কিন্তু এইসব দালাল মিডিয়াতে দেওয়া হয় না। আসুন মার্কিন যুক্তরাষ্ট্রের আইওয়া স্টেট ইউনিভার্সিটির একটি গবেষণার ফলাফল দেখি, যেখানে আমাদের প্রতিদিনের খাদ্য তালিকায় কতটুকু স্টেরয়েড গ্রহণ করছি এবং মোটাতাজা গরুর গোশতে কতটুকু স্টেরয়েড আছে তার বিস্তারিত বিবরণ দেওয়া আছে

গবেষণায় দেখা যাচ্ছে, প্রতি ৮ আউন্স (২২৬.৭ গ্রাম) খাবারে স্টেরয়েড থাকে-

১) মোটাতাজা নয় এমন গরুর গোশতে- ২ ন্যানো গ্রাম
২) মোটাতাজা গরুর গোশতে- ৩ ন্যানো গ্রাম
৩) দুধে- ১৫ ন্যানো গ্রাম
৪) মাখনে - ১৪১ ন্যানো গ্রাম
৫) ডিমে - ২৫২ ন্যানো গ্রাম
৬) পিনাটস (চীনা বাদাম) - ৪৫ হাজার ৩৬০ ন্যানো গ্রাম
৭) সাদা রুটি- ১ লক্ষ ৩৬ হাজার ৮০ ন্যানো গ্রাম
৮) পিন্টোবিনস (শিম)- ৪ লক্ষ ৮ হাজার ২৪০ ন্যানো গ্রাম
৯) টফু (সয়াবিন থেকে তৈরী)- ৫ কোটি ১৪ লক্ষ ৮৩ হাজার ৬০০ ন্যানো গ্রাম
১০) আটা (সয়াবিন থেকে তৈরী) ৩৪ কোটি ২৪ লক্ষ ৬৮ হাজার ন্যানো গ্রাম

ধরে নিলাম, একটা মানুষ কোরবানীর গোশত সর্বোচ্চ ১০ কেজি খেতে পারে । এই ১০ কেজি গোশতে সর্বোচ্চ ১০০ ন্যানো গ্রাম স্টেরয়েড থাকতে পারে। অথচ দুটো ডিমেই (প্রত্যেকটির ওজন ৫০ গ্রাম হলে) খেলেই সমপরিমাণ স্টেরয়েড মানুষের শরীরে প্রবেশ করে।

দেখা যাচ্ছে, আমরা প্রতিদিন যে খাবার গ্রহণ করি তাতে প্রাকৃতিকভাবে প্রচুর স্টেরয়েড থাকে, যা মোটাতাজা গরুর গোশতের থেকে অনেক অনেক বেশি। অথচ সেটা মিডিয়া প্রকাশ করে না, ঐ সব খাদ্য খেতেও নিষেধ করে না। অথচ শুধু কোরবানী ঈদ এলেই গরুতে স্টেরয়েড বিষ আছে বলে প্রচার করতে থাকে, যা সম্পূর্ণ উদ্দেশ্যমূলক ও কোরবানির গরুবিরোধী ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ।


আইওয়া স্টেট ইউনিভার্সিটির গবেষণা লিঙ্ক- http://www.iowabeefcenter.org/information/IBC48.pdf


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: