10.04.2016

২-৩% হিন্দুর জন্য ৯৫% মুসলমানকে পড়ালেখা, কাজকর্ম বন্ধ করে ঘরে বসে থাকা কি যৌক্তিক?


আমার বোঝে আসেনা আমরা কেমন মুসলিম? কিভাবে একটি দেশের মাত্র ২-৩% হিন্দুর জন্য ৯৫% মুসলমানকে পড়ালেখা বন্ধ করে ঘরে বসে থাকতে হচ্ছে? এভাবে বসে থাকলে দেশ উন্নতি করবে কিভাবে ?? বলুন্তো ? উত্তর দিন?

পূজার জন্য ---
রাজশাহী ইউনিভার্সিটি ৯দিন বন্ধ
বুয়েট ৯ দিন বন্ধ
ঢাকা নার্সিং কলেজ ১০ দিন বন্ধ
চট্টগ্রাম ভার্সিটি ১৪ দিন বন্ধ
ঢাকা বিশ্ববিদ্যালয় ১৬ দিন বন্ধ
জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা বাতিল

দয়া করে অসাম্প্রদায়িকতার কথা বলে ৯৫% মুসলমানদের পবিত্র ঈদ আর ২-৩% হিন্ধুদের শিরকি পূজাকে মেলাতে চেষ্টা করবেন না। কারণ জনসংখ্যা একটা বড় ফ্যাক্টর দেশে। আপনি হাতির খাবার যদি পিপড়াকে দেন, আর পিপড়ার খাবার যদি হাতিকে দেন তবে কিন্তু তা মোটেও যুক্তিসঙ্গত হবে না। ঈদে ৯৫% মুসলমানের ছুটিকে দীর্ঘায়িত করতে হবে, কারণ যানজটসহ আনুসাঙ্গিক অনেক কিছু আছে। কিন্তু ২-৩% হিন্দু ছুটি নিলেও সেটা কিন্তু চোখেই পড়বে না। আপনি ২-৩% হিন্দুর জন্য যদি ৯৫% মুসলমানকে নিপীড়ন করেন, তবে এটা কিন্তু গণতন্ত্র হয় না, উগ্র সাম্প্রদায়িকতা হয়।

আমেরিকার কথা যদি বলেন, সেখানে মুসলমানদের ঈদের ছুটি দেয়া হয় না। আর ভারতে!! সেখানে তো গরু কুরবানীই নিষিদ্ধ, মুসলমানদের ঘরে গরুর গোশত পেলে তাদের পিটিয়ে হত্যা করা হয়। কেন্দ্রীয় সরকার থেকে প্রাদেশিক সরকারকে চিঠি দেয়া হয় কোরবানীকে বাধা দেয়ার জন্য। সেখানে বাংলাদেশে ছুটি নিয়ে বাড়াবাড়ি করা সাম্প্রদায়িক হিন্দুত্ববাদীদের কাছে নাকে খত দেয়া ছাড়া কিছু নয়।

হ্যা হিন্দুদের ছুটি চাই, তাদের এচ্ছিক ছুটি দেয়া হোক, হিন্দুরা ছুটি পাবে, মুসলমানরা নয়। সাধারণ ছুটি কেন? মুসলমানরাদের পূজা উপলক্ষে ছুটি দেয়ার কোন দরকার নাই, কারণ মুসলমানদের তো আর ঐ দিন পূজা করতে হয় না। অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠানে পূজা উপলক্ষে ছুটি বাতিল করা হোক।


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: