11.06.2016

মানুষ কি এখনো সুসংঘটিত হবেনা? তারা কি বুঝতে পারছেনা তারা রিভার্স সিস্টেমে মার খাচ্ছে?


বাংলাদেশে বামপন্থী সর্বহারাদের সন্ত্রাসীপনা দমন করতে সরকার-প্রশাসন যখন ব্যর্থ হয়েছিলো, তখনই সরকারীভাবে কিছু দাড়ি-টুপিওয়ালা লোককে একত্রিত করে জন্ম দেয়া হয়েছিলো জেএমবি নামক সংগঠনটির। জেএমবি-বাংলা ভাইয়ের মাধ্যমেই দক্ষিণ ও উত্তরবঙ্গে বামপন্থী সন্ত্রাস দমন করতো সরকার-প্রশাসন। কিন্তু কাজ শেষ হয়ে যাওয়ার পরে সেই সরকার প্রতিষ্ঠিত দলটিকেই সরকারীভাবে জঙ্গী বলে নিষিদ্ধ ঘোষণা করা হয়। এক পর্যায়ে কথিত জঙ্গীদের ফাঁসিও দেয়া হয়।

কিন্তু সরকারীভাবে জন্ম দেয়া কথিত সেই জঙ্গীদের জঙ্গীশব্দটার ফল যে কত লক্ষ-কোটি নিরীহ মুসলমানকে বহন করতে হয়েছে তার হিসেব কেউ দিতে পারবে না।

এই সিস্টেমটাকে বলে রিভার্স সিস্টেম। অপরাধ তৈরী করবো আমি, অপরাধীরা আমারই লোক, এবং দমনও করবো আমি। কিন্তু পুরো সিস্টেম সমাপ্তির পর আলটিমেটলি ক্ষতিগ্রস্ত হবে অন্য একটি সম্প্রদায়।


বর্তমানে আওয়ামীলীগ, হিন্দু ও মিডিয়া এই তিন মিলে সেই সিস্টেম তৈরী করেছে। তারাই সন্ত্রাস তৈরী করবে, তারাই সেটা দমন করবে আবার তারাই সেটা অপপ্রচার করবে, মাঝখান দিয়ে বলীর পাঠা হবে পুরো মুসলিম সমাজ, কোনঠাসা করা হবে মুসলমানদের। বোকা মুসলমানরা সেটার বিন্দুমাত্র টের পাবে না, কারণ তাদের দাড়ানো ও সুসংগঠিত ও প্রচার করার মত কোন প্ল্যাটফর্মই নেই।


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: