2.17.2017

জান্নাতের হুরের সংখ্যা নিয়েও মিথ্যাচার করলো সন্ত্রাসীদের গডফাদার সালাফী শায়েখ

জান্নাতে হুরের সংখ্যা নিয়েও মিথ্যাচার করলো সন্ত্রাসীদের গডফাদার সালাফীরা। বাংলাদেশে সালাফী মতবাদ প্রচারের অন্যতম মিডিয়া Ntv তে আবার আরো একটি বিভ্রান্তি ছড়ানো হলো। উগ্র সালাফী মৌলবী এক প্রশ্নের জবাবে বলেছে, “৭২টি হুরের কথা নাকি সহিহ হাদিস দ্বারা প্রমাণিত হয়নি। নাউযুবিল্লাহ। সেখানে বলা হয়েছে দুজন থাকবে, একজন জান্নাতি স্ত্রী থাকবে এবং একজন হুর থেকে তাঁর স্ত্রী থাকবে। ছি ছি ছি কতো বড় মিত্যাচার। সুত্রঃ (http://bit.ly/2lOlxfi) আর্কাইভ (http://archive.is/HIds9)

তো আসুন দেখা যাক ৭২ টা হুরের কথা হাদীস শরীফে আছে কিনা?

ছিয়া ছিত্তাহর কিতাবে বর্ণিত আছেঃ- [حَدَّثَنَا سُوَيْدٌ أَخْبَرَنَا عَبْدُ اللَّهِ أَخْبَرَنَا رِشْدِينُ بْنُ سَعْدٍ حَدَّثَنِى عَمْرُو بْنُ الْحَارِثِ عَنْ دَرَّاجٍ عَنْ أَبِى الْهَيْثَمِ عَنْ أَبِى سَعِيدٍ الْخُدْرِىِّ قَالَ قَالَ رَسُولُ اللَّهِ -صلى الله عليه وسلم- « أَدْنَى أَهْلِ الْجَنَّةِ الَّذِى لَهُ ثَمَانُونَ أَلْفَ خَادِمٍ وَاثْنَتَانِ وَسَبْعُونَ زَوْجَةً وَتُنْصَبُ لَهُ قُبَّةٌ مِنْ لُؤْلُؤٍ وَزَبَرْجَدٍ وَيَاقُوتٍ كَمَا بَيْنَ الْجَابِيَةِ إِلَى صَنْعَاءَ]
অর্থঃ হযরত আবূ সাঈদ খুদরী রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণিততিনি বলেনঃ রাসূলুল্লাহ্ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, জান্নাতীদের মাঝে সর্বনিম্ন যে জান্নাতি হবে তারও হবে আশি হাজার সেবক, বাহাত্তর জন সঙ্গিনীমোতী, যবরজদ এবং ইয়াকূত পাথরে নির্মিত জাবিরা থেকে সানআ পর্যন্ত দূরত্বের ন্যায় বিস্তৃত এক বিরাট গুম্বজ বিশিষ্ট প্রাসাদ তার জন্য প্রতিষ্ঠা করা হবে।

দলিল সুত্রঃ তিরমিযী শরীফঃ জান্নাতের বিবরন অধ্যায় হাদীস শরীফ নং ২৭৬০।
- শরহুস সুন্নহ ৪৩৮১।
- তাফসীরে বাগবী ৮/ ১৫।
- মুসনাদে ইবনে মুবারক ১/৭২।
- হাদীস ১১৭।
- কানযুল উম্মাল ৩৯৩২৭।
- মিশকাতুল মাছাবীহঃ হাদীস শরীফ ৫৬৪৮।
- তারগীব ওয়াত তারহীব ৪/২৭৯, হাদীস ৫৬৩৯।


সূতরাং উক্ত হাদীস শরীফ দ্বারা আমারা দেখতে পেলাম জান্নাতে ৭২ জন হুর বা সঙ্গীনী থাকবেঅথচ এত দলীল থাকার পরও উগ্রপন্থী সালাফী মৌলবী দলীল খুঁজে পায়নাসালাফীরা কোন পর্যায়ের মূর্খ আর হাদীস শরীফ বিরোধী ভেবে দেখেছেন........


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: