3.18.2017

দাউদকান্দিতে ১৬টি কোরআন শরীফে মলত্যগকারী উগ্র হিন্দুত্ববাদি যুবক আটকঃ ফাঁশির দাবি অনলাইন জুড়ে

দাউদকান্দিতে ১৬টি কোরআন শরীফে মলত্যগকারী উগ্র হিন্দুত্ববাদি যুবক আটকঃ ফাঁশির দাবি অনলাইন জুড়ে। ঘটনার সূত্রপাত ছিলো এমন যেঃ দাউদকান্দির ভাগলপুর গ্রামের একটি মক্তবে ১৬টি পবিত্র কোরআন শরীফ অবমাননা করার অভিযোগ পাওয়া যায়। এ ঘটনায় জেলা পুলিশ সুপারসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষুব্দ ও উত্তেজিত এলাকাবাসীকে শান্ত থাকার আহবান জানান।

স্থানীয় বিভিন্ন সুত্রে জানা যায়, জেলার দাউদকান্দি উপজেলার সুন্দলপুর ইউনিয়নের ভাগলপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা বর্তমান ডেপুটি এটর্নি জেনারেল শফিউল বশর ভান্ডারী ২০১১ সালের ৫ জানুয়ারী নিজ অর্থায়নে ভাগলপুর ফকির আব্দুল হাকিম ফরিদুন্নেসা মাইজভান্ডারী ফোরকানীয়া মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন।

এখানে প্রতিদিন ফজর নামাজ শেষে আরবী শিক্ষা গ্রহণ করতে আসতো অনেকেই। বুধবার স্থানীয়রা ফজর নামাজ শেষে প্রতিদিনের মত কোরআন পাঠ করতে মক্তবে প্রবেশ করে দেখে ১৬টি পবিত্র কোরআন শরীফ অবমাননা করে ফ্লোরে ফেলে রাখা হয়েছে (মাটিতে রেখে সেগুলোর উপর মল ত্যাগ করে রেখেছে কে বা কারা)। ঘটনাটি এলাকায় জানাজানি হলে সবার মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে দাউদকান্দি থানা থেকে এসআই নজরুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল মক্তবে এসে পবিত্র কোরআন শরীফগুলো উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এদিকে বিষয়টি শুনার পরে কুমিল্লা জেলা পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেনসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন গোয়েন্দা ইউনিটের দায়িত্বশীল কর্মকর্তাসহ স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে উত্তেজিত এলাকাবাসীকে শান্ত থাকার আহবান জানান। এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান মাসুদ আলম উপস্থিত ছিলেন। সুত্রঃ (http://archive.is/azN4Z)
এই সেই জানোয়র গত পরশু দাউদকান্দি বাগুলপুর গ্রামে ১৬টা কোরআন শরিফ খুলে পায়খানা করেছে তাকে পুলিস গ্রেফতার করেছে। অনলাইনের তার ছবি ভাইরাল হলে সমস্থ মুসলমান একযোগে তার ফাসি চাই এই দাবি তুলছে। ছবি সুত্রঃ (http://bit.ly/2mRJa7x)

যাইহোক যেহেতু দোষী ধরা পড়েছে সেহেতু মুসলমানদের জিবনের চেয়েও প্রিয় ধর্মীয় গ্রন্থের অবমাননাকারিকে প্রকাশ্যে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড দেয়া হোক যেনো আর কোনোদিন কেউ এহেন ন্যকারজনক কাজ করার সাহস না করে।


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: