3.23.2017

সন্ত্রাসী ISIS আর ভারতীয় RSS এর মতো সন্ত্রাসী তৈরি করতে নারায়নগঞ্জে চালু হচ্ছে হিন্দুত্ববাদী স্কুল

বিজ্ঞাপনে বলছে- বাংলাদেশের নারায়নগঞ্জে সনাতন শিক্ষার্থীদের তৈরী হবে ১০০% হিন্দুত্ববাদী স্কুল।
কিন্তু কেন? হিন্দু স্কুল নয় কেন? হিন্দুত্ববাদী কেন ?? হিন্দু আর হিন্দুত্ববাদী শব্দদুটোর মধ্যে পার্থক্যটা কি ??

হিন্দু শব্দটার ইংরেজী করলে দাড়ায় Hindu আর হিন্দুত্ব শব্দটার ইংরেজী করলে দাড়ায় Hindutva
অর্থাৎ হিন্দুত্ব হচ্ছে উগ্র হিন্দু জাতীয়তাবাদী চেতনা (ঠিক যেমনটা ISIS, Al Qaeda, Boko Haram), যার উপর ভিত্তি করে বর্তমান বিজেপি, আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদসহ সকল উগ্র সন্ত্রাসী হিন্দু সংগঠনগুলো পরিচালিত হয়। সুত্রঃ উইকিপিডিয়া (https://en.wikipedia.org/wiki/Hindutva)

উইকিপিডিয়া বলছে হিন্দুত্ব শব্দটা তৈরী করেছে বিনায়ক দামোদর সাভারকার নামক এক উগ্র হিন্দু। বিনায়ক দামোদর সাভারকার এর পরিচয়ে বলা হয়- ভারতে হিন্দু সন্ত্রাসবাদের পিতৃপুরুষদের অন্যতম হলো সে। সে ছিল অখিল ভারতীয় হিন্দু মহাসভার প্রধান। ব্রিটিশ আমলে প্রতিষ্ঠিত এই সংগঠনটিকে বিজেপি আরএসএসের মতো বর্তমান যুগের সন্ত্রাসী উগ্র হিন্দু সংগঠনগুলোর আদি পিতা বলে ধরে নেয়া হয়।

হিন্দুত্ব শব্দটার ব্যাখ্যা বুঝতে হিন্দুত্ববাদের জনক বিনায়ক দামোদর সাভারকারের নাতি বিক্রম সাভারকার এর একটি বক্তব্য উল্লেখ্যযোগ্য। হিন্দুত্ববাদী বিক্রম সাভারকার ভারতের পুনেতে বসন্ত ব্যাখ্যানমালা নামক এক সভায় বলেছিল, প্রত্যেক হিন্দুর জীবনকালে অন্তত একজন মুসলমানকে হত্যা করা উচিত। বক্তৃতা প্রদানকালে দুঃখের সাথে সে উল্লেখ করেছিল, তার জীবনে একজন মুসলমানকে স্বহস্তে হত্যা করা তার পক্ষে সম্ভবপর হয়নি। তবে সে আশাবাদী, তার বক্তব্য থেকে অপরাপর হিন্দুরা উৎসাহ লাভ করবে। (ইতিহাসবিদ গোলাম আহমদ মোর্তজা লেখা ইতিহাসের এক বিস্ময়কর অধ্যায়নামক বইয়ের ৩৮ পৃষ্ঠা দ্রষ্টব্য)

এখন যদি কোন স্কুলের নাম হতো অমুক জিহাদী(যদিও তা সন্ত্রাসীদের মতবাদের মতো নাও হতো) স্কুল, তবে মিডিয়া আর প্রশাসনে এতক্ষণে দৌড়ঝাপ লেগে যেতো, র‌্যাব পুলিশ ঘেরাও করে সবাইকে হত্যা করতো। অথচ হিন্দুত্ব শব্দটাই বহু বহু গুন চরম উগ্র সন্ত্রাসবাদ নির্দেশ করে। এবং সেটাই প্রকাশ্য ঘোষণা দিয়ে চলেছে বাংলাদেশের হিন্দুরা। মজার ব্যাপার হচ্ছে, এই হিন্দুত্ববাদীদের সাথেই বাংলাদেশের মুসলমানরা সুখে শান্তিতে অসাম্প্রদায়িক (!) হয়ে বসবাস করার চিন্তা ভাবনা করছে। আমার ভাবতেই দারুণ লাগে।


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: