8.03.2017

অল্প বয়সে নিজ ইচ্ছায় বিয়ে করা ইসলামে যায়েজ কেউ বিরোধিতা করলে সে মুরতাদ হয়ে যাবে

আজকাল ইহুদী নাসারার আর মুশরিকদের সাথে একাত্বতা ঘোষণা করে সুন্নতি খাস বাল্যবিবাহ (১৮ বছরের নিচে) কে ইহানত করে যাচ্ছে একদল মুসলিম নামধারি মুনাফিক। অথচ এরা জানেনা যে তারা এই সুন্নতি খাস বাল্যবিবাহের বিরোধিতা করে কাট্টা মালউন বালহুম আদল হয়ে যাচ্ছে যেমনঃ

হাদীস শরীফে বর্ণিত আছেঃ [عَنْ حضرت ام الـمؤمنين عائشة عليها السلام أَنَّ النَّبِيَّ صلى الله عليه وسلم تَزَوَّجَهَا وَهْيَ بِنْتُ سِتِّ سِنِينَ وَأُدْخِلَتْ عَلَيْهِ وَهْيَ بِنْتُ تِسْعٍ وَمَكَثَتْ عِنْدَهُ تِسْعًا] উম্মুল মুমিনীন সাইয়্যিদাতুনা হযরত আয়েশা ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনার থেকে বর্ণিত। নিশ্চয়ই হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সাথে শাদী মুবারক সম্পন্ন হয় যখন উনার বয়স ছিল ৬ বছর। আর তিনি ৯ বছর বয়স মুবারকে হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র হুজরা শরীফে তাশরীফগ্রহণ করেন এবং ৯ বছর বয়সে উনার সাথে অবস্থান মুবারক করেন।সুবহানাল্লাহ!!! (ছহীহুল বুখারী শরীফঃ হাদীস শরীফ নং ৪৮৪০)

আর মহান আল্লাহ পাক তিনি বলেনঃ [وَاللَّائِي يَئِسْنَ مِنَ الْمَحِيضِ مِن نِّسَائِكُمْ إِنِ ارْتَبْتُمْ فَعِدَّتُهُنَّ ثَلَاثَةُ أَشْهُرٍ وَاللَّائِي لَمْ يَحِضْنَ ۚ وَأُولَاتُ الْأَحْمَالِ أَجَلُهُنَّ أَن يَضَعْنَ حَمْلَهُنَّ] তোমাদের স্ত্রীদের মধ্যে যাদের ঋতুবর্তী হওয়ার আশা নেই, তাদের ব্যাপারে সন্দেহ হলে তাদের ইদ্দত হবে তিন মাস (অর্থাৎ যারা বয়স্কা হয়ে গেছেন)। আর যারা এখনও ঋতুর বয়সে পৌঁছেনি (অর্থাৎ যাদের বিয়ে হয়েছে মাসিক শুরুর আগে), তাদেরও অনুরূপ ইদ্দতকাল হবে। গর্ভবর্তী নারীদের ইদ্দতকাল সন্তানপ্রসব পর্যন্ত।

শুধু তাই নয় ১২ বছর বয়সে মেয়েকে যদি পিতা বিবাহ না দেয় আর মেয়ে পরবর্তীতে হারাম যিনায় পিতার অগোচরে লিপ্ত হয় তাহলে দায়ভার পিতার।

অর্থাৎ ইসলামের বিয়ের কোন বয়স নাই যার যখন প্রয়োজন পড়বে তখন সে বিয়ে করতে পারবে, মানে হলো ১৮ বছরের আগে বিয়ে করা যাবেনা নামক আইন দিয়ে সমাজ কে ধ্বংসের দিকে ঠেলে দেয়া যাবেনা কিন্তু ইহুদী নাসারা আর মুশরিকদের দালালরা তা চায়না বরং তারা চায় সমাজ ধংস করতে। আর বর্তমানে সমাজ ধ্বংসের সহজ পন্থা হলো সমাজে যিনা ব্যবিচার ছড়িয়ে দেয়া যেমনঃ

অতি সম্প্রতি মিডিয়ায় আসা কিছু খবর-
(১) কুমিল্লায় ১৪ বছরের অন্তঃসত্ত্বা প্রেমিকাকে হত্যা (https://goo.gl/8F6QUX)
(২) শরীয়তপুরে প্রেমিক বিয়ে না করায় অন্তঃসত্ত্বা কিশোরীর আত্মহত্যা (https://goo.gl/yBZDXT)
(৩) বাংলাদেশের আইনে পুরুষের বিয়ের নূন্যতম বয়স ২১, কিন্তু বাগেরহাটে ১২ বছরের বালকের সাথে অবৈধ সম্পর্কে গর্ভবতী হলো ১৮ বছরের যুবতী। (https://goo.gl/E564VP)
(৪) ফরিদপুরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে ১৬ বছরের অন্ত:সত্ত্বা প্রেমিকার অবস্থান। (https://goo.gl/5KeTPC)
(৫) বাউফলে প্রেমিকের কাছে প্রতারিত অন্তঃসত্ত্বা ১৩ বছরের কিশোরীর আত্মহত্যা (https://goo.gl/F9eyGM)
(৬) বগুড়ায় দুলাভাইয়ের সাথে অবৈধ সম্পর্কে অন্ত:সত্ত্বা ১৩ বছরের কিশোরী, গর্ভপাতে ব্যর্থ হয়ে আত্মহত্যা (https://goo.gl/jC94EY)
(৭) শরীয়তপুরে ১৫ বছরের প্রেমিকা অন্ত:সত্ত্বা, গর্ভপাতের জন্য চাপ (https://goo.gl/JGFZXr)
(৮) বরিশালে প্রেমের সম্পর্কে কিশোরী অন্ত:সত্ত্বা (https://goo.gl/vU2LU3)
(৯) বিয়ের দাবিতে ১৫ বছরের প্রেমিকা ১৭ বছরের প্রেমিকের বাড়িতে অবস্থান নেয়ার খবরে উপজেলা প্রশাসন গিয়েও সমস্যার সমাধান করতে পারেনি প্রেমিকা নাবালিকা হওয়ার কারণে। (https://goo.gl/afYps1)
(১০) ঝালকাঠিতে পঞ্চম শ্রেণির এক স্কুলছাত্রী পাঁচ মাসের অন্তঃসত্ত্বা (https://goo.gl/1NAWXN)

#আমাদের_মন্তব্যঃ সবাইকে যে গণহারে ১৮ বছরের নিচে বিয়ে করতে হবে বিষয়টা সেরকম নয়। কিন্তু কিছু কিছু মানুষের ১৮ বছরের নিচে বিয়ে করার চরম প্রয়োজন থাকলেও থাকতে পারে। অন্তত উপরের খবরগুলো সেরকমই বলছে। ১৮ বছরের নিচে বহু ছেলে-মেয়ে দৈহিক মেলামেশায় জড়াচ্ছে, গর্ভবতী হচ্ছে এমনকি গর্ভপাতেও যাচ্ছে।

১৮ বছরের নিচে বিয়ে করা আইনত দণ্ডনীয়বলে বাংলাদেশে যে আইন আছে, সেটা প্রকৃতপক্ষে বহু মানুষের স্বাধীনতাহরণ। ৫৭ ধারায় নাকি মানুষের স্বাধীনতাহরণ হয়, তাই সেটা বাতিলের জন্য অনেকে আন্দোলন করছে। আমি বলবো, বাল্যবিবাহ নিরোধ আইন-১৯২৯ এর মাধ্যমে আরো বেশী কোটিগুণ ব্যক্তিস্বাধীনতাকে হরণ করা হচ্ছে। মানুষকে অবৈধকর্মে ধাবিত করা হচ্ছে।

কথা হলো- যার প্রয়োজন ১৮ এর উপরে বিয়ে করবে, যার প্রয়োজন ১৮ এর নিয়ে বিয়ে করবে। বিয়ের বয়স আইন দ্বারা সীমাবদ্ধ করা কখনই স্বাধীন সমাজের লক্ষণ হতে পারে না।


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: