11.15.2017

রবিউল আউয়াল শরীফ এর ১২ তারিখ অফাৎ দিবস পালন করা কি শরিয়ত সম্মত?

যারা বলে রবিউল আউয়াল শরীফ এর ১২ তারিখ নবী করিম সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উনার বিছাল(ওফাত) শরীফের দিবস তাই শোক পালন করতে হবে (নাউযুবিল্লাহ) তাদের জন্যঃ-

প্রথমতঃ নবী করীম সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তিনি হায়াতুন্নবী সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আর দ্বীতিয়ত মহান আল্লাহ পাক উনার সরাসরি নিষেধ যা নিচে দেওয়া হলোঃ

لَا يَحِلُّ لِامْرَأَةٍ مُسْلِمَةٍ تُؤْمِنُ بِاللَّهِ وَالْيَوْمِ الْآخِرِ أَنْ تُحِدَّ فَوْقَ ثَلَاثَةِ أَيَّامٍ إِلَّا عَلَى زَوْجِهَا أَرْبَعَةَ أَشْهُرٍ وَعَشْرًا
অর্থঃ আল্লাহ তাআলা এবং কিয়ামত দিবসের উপর বিশ্বাস রাখে এমন কোন মুসলিম নারীর জন্য (কারো মৃত্যুতে) ৩ দিনের বেশি শোক পালন করা হালাল নয়। তবে তার স্বামীর জন্য ৪মাস ১০দিন শোক পালন করতে পারবে।

দলিলঃ বুখারী শরীফ হাদীস নং- ৫৩৩৮।

কারো ইন্তিকালের ৩ দিন পর শোক পালনের রীতি শিয়াদের কালচার। আর শিয়ারা আকিদ্বাগত কাফির। তাই এখন ১২ই রবিউল আউয়াল শরীফে শোক পালন করা মুসলমানদের জন্যে যায়েজ নয়।

এবং যারা বলে নবী করীম সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উনার ওফাত গ্রহণের দিন ঈদের দিন কেমনে হয় তাদের জন্য --------------

১."তোমাদের দিনগুলোর মধ্যে উত্তম দিন হচ্ছে, জুমুয়ার দিন। এদিনে আদম আলাইহিস সালাম পয়দা হয়েছেন এবং এদিনেই তিনি ওফাত বা ইন্তেকাল লাভ করেন!
দলিল সুত্রঃ [সহীহ নাসায়ী শরীফ -জুমুয়ার অধ্যায়]

২.:এ জুমুয়ার দিন হচ্ছে এমন একটি দিন, যে দিনকে মহান আল্লাহ পাক ঈদের দিন সাব্যস্ত করেছেন!"
দলিল সুত্রঃ [সুনানে ইবনে মাজাহ শরীফ; মুসনাদে আহমদ শরীফ; মিশকাত শরীফ - জুমুয়ার অধ্যায়]

তাহলে দেখা যাচ্ছে এ দিন আদম আলাইহিস সালাম উনার ওফাত হবার পরেও ঈদের দিন বলা হয়েছে।

তাহলে যিনি মহান আল্লাহ পাক ব্যতীত সমস্ত নবী রাসুল আলাইহিমুস সালাম সহ সমস্ত কায়েনাতের নবী তাহলে উনার জন্মদিন ও ওফাত মুবারক এর দিন এক বলে যারা বলে থাকে ওফাত এর দিন দুঃখ প্রকাশ করার কথা, তাহলে আদম আলাইহিস সালাম উনার ওফাত হবার পরেও ঈদের দিন হয় কেম্নে ? তবে কি তাদের কাছে হযরত আদম সফিউল্লাহ আলাইহিস সালাম রাসুলুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উনার চেয়েও বড়?


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: