11.21.2017

মক্কা শরীফে মিলাদুন নবীর মাহফিলে বিখ্যাত মুহাদ্দিছ হযরত শায়েখ ওয়ালীউল্লাহ মুহাদ্দিছ দেহলবী


বিখ্যাত মুহাদ্দিছ হযরত শায়েখ ওয়ালীউল্লাহ মুহাদ্দিছ দেহলবী রহমতুল্লাহি আলাইহি পবিত্র মীলাদ শরীফ সর্ম্পকে বলেনঃ এর পূর্বে আমি পবিত্র মক্কা মুয়াজ্জামাতে হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সুমহান বিলাদত শরীফের দিনে এমন একটি মীলাদ মাহফিলে অংশগ্রহন করলাম, যেখানে মানুষ উনার দরবারে দরূদ শরীফ ও সালামের হাদীয়া পেশ করছিলেন এবং ঐ সকল ঘটনাসমূহ বর্ণনা করছিলো যা সুমহান বিলাদত শরীফের সময় প্রকাশ হয়েছিলো এবং সম্মানিত নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হিসাবে আত্মপ্রকাশের আগে যা প্রকাশ পেয়েছিলো। হঠাৎ আমি দেখলাম, সেই মজলিসে নূর বর্ষিত হতে চলছে। আমি এ কথা বলছি না যে, কেবল রূহানী দৃষ্টিতে প্রত্যক্ষ করেছি। মহান আল্লাহ পাক ভালো জানেন, এই দুই অবস্থার কোনটি কার্যকর ছিলো। মোটকথা, আমি সে নুর সর্ম্পকে চিন্তা ভাবনা ও ত্বত্ত তালাশ করলাম। আমার মধ্যে এই হাকীকত প্রকাশ পেলো যে, এই নূরগুলো সে সকল ফিরিশতা আলাইহিমুস সালাম উনাদের যারা এই মাহফিলে উপস্থিত মানুষের সাথে মিলিত হবার নির্দেশ লাভ করেছিলেন এবং নিয়োজিত হয়েছিলেন। আর আমি এটাও প্রত্যক্ষ করেছি, ফিরিশতা আলাইহিমুস সালাম উনাদের নূরগুলোর সাথে সাথে রহমতের নুরগুলো বর্ষিত হয়ে চলেছেন।

সূত্রঃ (ফুয়ুজুল হারামাইন ৩৩-৩৪ পৃষ্ঠা)


উপরোক্ত ঘটনা থেকে যা প্রমাণ হলো,
১) পবিত্র মক্কা শরীফে ঈদে মীলাদে হাবীবুল্লাহ পালন হতো।
২) পবিত্র বিলাদত শরীফের দিনে অনুস্ঠান হতো।
৩) মানুষজন সে দিনে সলাত সালাম ও ঘটনা সমূহ আলোচনা করতো।
৪) সে মাহফিল সমূহে ফিরিশতা আলাইহিমুস সালাম তাশরীফ আনতেন।
৫) মাহফিলে রহমতের নূর নাযিল হতো।
৬) সর্বজনমান্য বিখ্যাত মুহাদ্দিছ হযরত শায়েখ ওয়ালীউল্লাহ মুহাদ্দিছ দেহলবী রহমতুল্লাহি আলাইহি তিনি নিজেও মাহফিলে অংশগ্রহন করে পালন করতেন।

সূতরাং যারা বিরোধীতা করে তাদের এখনি সাবধান হওয়া উচিত। বিরোধীতা করলে রহমত থেকে বঞ্চিত হতে হবে নিশ্চিত। আর কুতর্কের আগে অবশ্যই আপনার আর সর্বজনমান্য বিখ্যাত মুহাদ্দিছ হযরত শায়েখ ওয়ালীউল্লাহ মুহাদ্দিছ দেহলবী রহমতুল্লাহি আলাইহি উনার আর আপনার ইলিম, আমল, তাক্বওয়ার কম্পেয়ার করে দেখবেন ইসলামিক ইতিহাসে আপনার গুরুত্ব কতটুকু আর আপনার কতটুকু।


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: