11.30.2017

শনিবারে ঈদে মীলাদুন নবী পালনের নিষেধাজ্ঞা প্রত্যাহার করে সার্বিক সহযোগিতার নির্দেশ হাইকোর্টের


১২ই রবিউল আউওয়াল শরীফ (২রা ডিসেম্বর, শনিবার) পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, ্যালি, মিলাদ মাহফিল করতে আর কোন বাধা নেই।

পোপ ফ্রান্সিস এর আগমন উপলক্ষ্যে প্রশাসন যখন রাজধানীতে পবিত্র ঈদে মিলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম পালনের নিষেধাজ্ঞা জারি করে, তখন রাজারবাগ দরবার শরীফ এর জনৈক মুরিদ বিশিষ্ট আশেকে রসূল মহামান্য হাইকোর্ট এর স্বরনাপন্য হলে বিচারক সৈয়দ মুহম্মদ দস্তগীর হোসেন ও বিচারক আতাউর রহমানের দ্বৈত বেঞ্চ এ ব্যাপারে স্বপ্রনোদিত হয়ে এটর্নী জেনারেলকে তলব করেন।

এরই প্রেক্ষিতে এটর্নী জেনারেল কোর্টকে এই মর্মে আশ্বস্ত করেন যে, এদিন ধর্মপ্রাণ মুসলমানরা যেন নির্বিঘ্নে পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম পালন করতে পারেন সে বিষয়ে আইন শৃঙ্খল বাহিনীকে নিরাপত্তা প্রদানের নির্দেশনা দিবেন তিনি। তবে পোপ ফ্রান্সিস যে স্থানে অবস্থান করবে সেস্থানের সড়কে এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

উল্লেখ্য, ইতিপূর্বে প্রশাসন ক্যাথলিক খ্রিষ্টানদের প্রধান ধর্মীয় গুরু পোপ ফ্রান্সিসের আগমন উপলক্ষে সবধরনের শোভাযাত্র ও আউটডোরে অনুষ্ঠান করার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করে। তারই প্রেক্ষিতে বিষয়টি আমলে নিয়ে উচ্চ আদালত থেকে নির্দেশনা দেয়া হয়।

মহামান্য কোর্ট এর এই নির্দেশের পরিপ্রেক্ষিতে ঢাকা সহ সারা দেশের সুন্নী মুসলমানদের মাঝে ঈদের আমেজ ফিরে এসেছে। সুন্নী মুসলমানদের পক্ষ থেকে এটর্নী জেনারেল সহ সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

এডমিন

আমার লিখা এবং প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: